শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

আপডেট
নওগাঁর বাজার থেকে হারিয়ে গেছে ক্রেতা!

নওগাঁর বাজার থেকে হারিয়ে গেছে ক্রেতা!

মিজানুর রহমান(নওগাঁ)
সারাদেশে মাছ মাংস ডিম এমনকি কাঁচা তরকারি শাক সবজির দাম যখন উর্ধ্বমুখী তখন নওগাঁর বাজার গুলোতে এর ব্যতিক্রম নয়। তবে পরিস্থিতি এতোটাই বেগতিক যে বাজার গুলো ক্রেতা শুন্য। মানুষের আয় রোজগার না বাড়ায় সবাই যেন দিশেহারা। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে নিম্ন মধ্যবিত্ত শ্রেণি না পারছে ভালো আয় করতে না পারছে কারো কাছে হাত পাততে। এ অবস্থায় বিপাকে বিক্রেতারা তারা বলেন সব কিছুর দাম বেশি এতে কেউ বাজারে আসতে চায় না কারণ বাজারে আসলেই পাঁচশ বা হাজার টাকা নিমিষেই শেষ। আমাদের ও তেমন বেচা-বিক্রি হচ্ছে না।

তাই বিক্রেতাদের কিছুটা অলস সময় পার করতে হচ্ছে। তবে কয়েক জন ক্রেতার অভিযোগ দোকানীরা যে দামে কাঁচা তরকারি শাক সবজি কেনে তার থেকে অন্তত দশ টাকা সর্বনিম্ন উর্ধ্বে বিশ টাকা লাভ রেখে বিক্রি করে প্রতি কেজিতে । আর মাছ মাংসে আরো বেশি কারণ সবাই দ্রুত ধনী হতে চায়। কেউ কিনতে পারছেনা খেতে পায় না সরকার নিরব কিছুতেই কিছু হবেনা ভাই। তারা আরো বলেন গ্যাসের দাম বাড়লো নওগাঁতে সিএনজি ভাড়া বাড়ালো পরের মাসে দাম কমলো আর কি ভাড়া কমেছে প্রশ্ন করলেন এই প্রতিবেদককে।
প্রকৃতপক্ষে পাগলা ঘোড়ার মতো বাজার দর বাড়ছে সরকার পদক্ষেপ নিতে দেরি করলে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের ভাগ্যে কি জুটবে তা বলার অপেক্ষা রাখেনা। সরকার চাইলে চব্বিশ ঘন্টার মধ্যে সারা দেশের বাজার নিয়ন্ত্রণ করতে পারে তাই এখনি এগিয়ে আসুক সরকার এমনটাই মত নওগাঁর নিম্ন আয়ের মানুষের।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |